বি এ এফ শাহীন কলেজ যশোর
(সায়েন্স ক্লাব)

লক্ষ্যঃ- বি এ এফ শাহীন কলেজ যশোর, যশোর এলাকা তথা বাংলাদেশের একটি স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান।
অত্র প্রতিষ্ঠানে বিবিধ ধরনের সহপাঠ্য কার্যক্রম সম্পূর্নভাবে পরিচালনার, শিক্ষার্থীদের আধুনিক শিক্ষায় উদুদ্ধ করে গোড়ে তোলা, ভবিষ্যতের চ্যালেঞ্জ মোকাবেলায় কার্যকারী ভূমিকা রাখা, অপরাধ মূলক কর্মকান্ড থেকে বিরত থাকা এই সকল লক্ষকে সামনে রেখে শিক্ষার্থীদের কার্যক্রমের সুষ্ঠু বিকাশের লক্ষে যশোর শাহীন সায়েন্স ক্লাব পরিচালিত ।
এই ক্লাব বিজ্ঞানের চর্চা করা , প্রতিযোগিতার আয়োজন, উপর্যুক্ত মেধাবী বৈজ্ঞানিক সৃষ্টি, বিজ্ঞান মনোস্ক করে গড়ে তোলা এবং সৃষ্টিশীল/উদ্ভাবনী প্রতিভা বিকাশে দক্ষতা বৃদ্ধি ও নতুন নতুন আবিষ্কারের মাধ্যমে সকল শিক্ষার্থীদের মানসিক বিকাশ সাধন এই সকল কার্যক্রম পরিচালনা।

উদ্দেশ্যঃ- প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি ছাত্র—ছাত্রীদের প্রযুক্তি বিজ্ঞান কে আরও বেশি করে কাজে লাগাতে সহাপাঠ্য কার্যক্রমের পাশাপাশি ছাত্র—ছাত্রীদের মধ্যে যেন বিজ্ঞানের চর্চা বাড়ে সে লক্ষে তাদের বিজ্ঞান মনস্ক করে গড়ে তোলা এবং সৃষ্টিশীল/উদ্ভাবনী প্রতিভা বিকাশে দক্ষতা বৃদ্ধি ও নতুন নতুন আবিষ্কারের উদ্দে্যশ্যে যশোর শাহীন সাইন্স ক্লাব অগ্রনী ভূমিকা পালন করে।

ক্লাব ক্যাটাগরিঃ-
(ক) জুনিয়র গ্রুপ ( ৬ষ্ঠ-দশম শ্রেণি)
(খ) সিনিয়র গ্রুপ ( একাদশ-দ্বাদশ শ্রেণি)

কার্যক্রমঃ- ১. সপ্তাহে একদিন ক্লাবের কার্যক্রম পরিচালনা ও হাউস ভিত্তিক উপস্থাপন করা হয়।
২. তিন মাস অন্তর গ্রুপ অনুযায়ী এবং হাউস গুলোর মধ্যে প্রতিযোগিতা গ্রহণের ব্যবস্থা ও ডিসেম্বর মাসে আনুষ্ঠানিক/ চুড়ান্তভাবে প্রতিযোগিতার ব্যবস্থা রয়েছে।
৩. বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণের ব্যবস্থা।
৪. হাউসভিত্তিক প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীরা আন্তঃশাহীন , উপজেলা, জেলা , বিভাগ এবং জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণের ব্যবস্থা।